গোল্ড ট্রেডিং টিপস

গোল্ড ট্রেডিং টিপস by fxhelpbd.com

গোল্ড ট্রেডিং টিপস

ফরেক্স মার্কেট এ বিভিন্ন কারেন্সি পেয়ারে ট্রেড করা হয় কারেন্সির ট্রেডিং এর পাশাপাশি গোল্ড ট্রেডিং ও অনেক জনপ্রিয়। আমি যখন চার্ট এ দেখি তখন দেখতে পাই ২০০১ সাল থেকে ২০১২ সাল পর্যন্ত গোল্ড আপ ট্রেন্ড এ ছিল। এই সময় গোল্ড ইনভেস্ট অনেক বেশি জনপ্রিয় হয় আর গোল্ড এর জনপ্রিয়তা বাড়তেই থাকে কারণ গোল্ড এ ট্রেড করে অনেক বেশি লাভ করা যায়। আমি আজকে আপনাদেরকে গোল্ড ট্রেডিং টিপস দিবো যার মাধ্যমে আপনার গোল্ড ট্রেডিং আরো অনেক বেশি সহজ হবে।

গোল্ড ট্রেডার : ফরেক্স মার্কেট এ অনেক ট্রেডার আছে যারা শুধু গোল্ড এ ট্রেড করে অন্য কোন পেয়ার এ ট্রেড করে না এই কারণে তাদেরকে গোল্ড ট্রেডার বলে । তাহলে বুঝতেই পারছেন গোল্ডে অনেক বেশি লাভ করা যায় তার কারণে তারা সুদু গোল্ড এ ট্রেড করে থাকে।

গোল্ড ডেইলি রেঞ্জ বেশি : আগে গোল্ড যেই দিন কম মুভ করতো সেই দিনও ১৬০ পিপ্স মুভ করতো আর যেই দিন বেশি মুভ করতো তখন ৩০০ থেকে ৫০০ পিপ্স মুভ করতো। এখন ২০২০ সালে এসে যেই দিন কম মুভ করে ৬০ পিপ্স বা তার একটু বেশি মুভ করে আর যেইদিন বেশি মুভ করে সেই দিন ১৫০ থেকে ৩২০ পিপ্স বা আরও বেশি মুভ করে। তাহলে গোল্ড এখনো যেহেতু ভাল মুভ করে তাই এটাতে ট্রেড করে লাভ করার পরিমান ও অনেক বেশি হবে।

গোল্ড মুভমেন্ট : গোল্ড যখন একদিকে মুভ করে তখন সেই দিকেই মুভ করতে থাকে তাই আপনি যদি গোল্ড এর ট্রেন্ড ধরে ট্রেড করতে পারেন তাহলে ডেইলি ৭০ পিপ্স থেকে ১৭০ পিপ্স এর মধ্য লাভ করতে পারবেন। এই ক্ষেত্রে আপনি ডেইলি রেঞ্জ ইন্ডিকেটর ব্যবহার করতে পারেন তাহলে আপনি বুঝতে পারবেন এভারেজ কত পিপ্স মুভ করছে তাহলে আপনার টিপি সেট করতে সুবিধা হবে।

কারেন্সি কোরিলেশন : গোল্ড এর শাথে অনেক পেয়ার এর মিল পাওয়া যায় সেই মিল দেখে আপনি বুঝতে পারবেন আপনি ঠিক ট্রেড ওপেন করছেন কিনা। উদাহরণ : গোল্ড যদি উপরের দিকে মুভ করে তখন usdjpy নিচের দিকে মুভ করে এটা দেখে আপনি কমফার্ম হতে পারেন আপনি যে বাই ট্রেড করতে চাচ্ছেন সেই ট্রেড ঠিক আছে।

টেকপ্রফিট সেট : আমি গোল্ড এ ট্রেড করার সময় দেখছি টিপি সেট করে গোল্ড এ ট্রেড করলে লাভ অনেক কম হয় কিন্তু স্টপ লস ব্যবহার করে টিপি না দিয়ে আপনি যদি ৩০ সিম্পল মুভিং এভারেজ ব্যবহার করেন তাহলে তাহলে আপনি যে স্টপলস ব্যবহার করছেন তার থেকে অনেক সময় ১০ গুন্ বেশি লাভ করা যায়। উদাহরণ : ধরলাম আপনি বাই ট্রেড ওপেন করছেন যতক্ষণ মুভিং এভারেজ ৩০ নিচে মার্কেট আসবে না ততক্ষন ট্রেড বন্ধ করবেন না।

আমি আপনাদের কয়েকটি গোল্ড ট্রেডিং টিপস শেয়ার করলাম এর বাইরে আপনি যদি গোল্ডে ট্রেড করার জন্য কোনো টিপস জেনে থাকেন তাহলে কমেন্ট করে জানাতে পারেন। আপনার ট্রেডিং লাইফ সবুজে সবুজে ভরে উঠুক।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *